এই ব্লগটি সন্ধান করুন

শুক্রবার, ১১ আগস্ট, ২০১৭

তোমার রং তুলিতে




#তোমার_রং_তুলিতে
************************

জ্যোতির্ময় রায়



অভিমানটা আজো জানি তোলা আছে
ছোট্ট ছোট্ট ভুলের মাশুল চক্রবৃদ্ধিতে দুরত্ব।
কত শ্রাবন গেল ...কত মেঘ জমলো কই
তুমি যে ছবি আঁকবে বলেছিলে ,এঁকেছো ?
তোমার রং তুলিতে মনের ক্যানভাসে
শূণ্য পাতায় অবস্থান ..........।
তুমি বলতে আমার চোখ আঁকতে এক শ্রাবন মেঘ লাগবে
কত মেঘ জমলো আজো শূণ্য খাতায় আমার চক্ষুহীন প্রতিছব্বি
কানে দুল দেবে ....চুলে হলুদ ফিতে
লাল শাড়িতে তোমার পাতায় .....।
আজ কত বছর গেল ...অভিমান গুলো জমতে জমতে বারুদ
তোমায় পুড়িয়েছি ...না পাওয়ার যন্ত্রনায়
তবে নিজে পুড়েছি অনেক  ।
তুমি সব জানতে ।
ব্লাড ক্যান্সার যে আমায় নিয়েছে
তোমার থেকেও আপন করে ।
আচ্ছা তোমার তুলিতে আগুনের রং আছে  ?
আমার শাড়িতে আগুনের রং দিয়ো
আমি সেই আগুনে জ্বলতে থাকবো .....
আমার এই নিষ্টুর অভিমানি মনটা যেন ছাই হয়ে যায়
আর সেই ছাই দিয়ে চোখ এঁকো শেষবারের জন্য
 যেন চোখ খুলে দেখি তোমায় ....
আর একবার .....শুধু আর একবার ....।।

কোন মন্তব্য নেই: