এই ব্লগটি সন্ধান করুন

বৃহস্পতিবার, ৭ জুন, ২০১৮

তবুও তোকেই ভালোবাসি




আমি এক ক্লান্ত তৃষ্ণার্ত পথিক
স্বপ্ন আমার দেশ
গল্প আমার কথা
কবিতা আমার হৃদয়ের ভাষা
আমি জাহাজ মাস্তুল চালাই
বাতাসে মিশে যায় নীল রং l
চশমার আড়ালে রঙ্গিন পৃথিবীতে
সাদা বকের উড়ে যায় কালো মেঘে
প্রজাপতি মন এ ফুল থেকে
অন্য ফুলে পদার্পন ....
চেনা সুর অচেনা হয় ধীরে ধীরে
হারিয়ে যায় না ...মুছে ফেলি
জঞ্জাল জমতে থাকা মনে
দায়বদ্ধতা তো অনেক আছে
ছোট্ট দুটি বোন আছে যে
চকলেট তারাও চায় l
গল্প এখনেই শেষ নয়
স্বপ্নও আছে চাঁদ কে পাবার
তবুও মনের জানলায় স্মৃতিরা
পুরনো বাস্তবতার কড়ি নাড়ে
শীতল বাতাস বয়
ঝড়ও তুলে মাঝে মাঝে সারা শরীরে
শিরায় শিরায় সুনামী হয়
হৃদয়ে সাইক্লোন বয় তখন
সব কল্পনার অবসান
"শূণ্য "আলো আঁধারে প্রতিবিম্ব
ভাসে আয়নায় তোর
তোর সেই অভিমান ভরা নিস্তব্ধতা l l
                 
                           
                    

কোন মন্তব্য নেই: