এই ব্লগটি সন্ধান করুন

বুধবার, ১২ ডিসেম্বর, ২০১৮

ভালোবাসি



বসন্তের আগমন ,
 সৌরভে ভরে যায় আম্র মুকুলের গন্ধে 
আমার হৃদয়ের উঠোন l
সবুজের আড়ালে নেড়া মাথায়
শিমুল ফুল উঁকি মারে  ,
আর পড়ন্ত বেলায় দক্ষিণা বাতাস
কোকিলের গানে আচ্ছন্ন করে l
"না গো আমি কোকিলের মতো
ডাকতে পারি না "
তবে তোমার তরে ...গ্রীষ্মের চাতকের
মতো প্রতীক্ষা আমার ,
তুমি যে ছন্দ ওগো জীবনের
আমার লেখা কবিতার l l

মৌসুমী বায়ু বার্তা আনে ভালোবাসার ,
অভিমান ভরা সুর যেন হায় কাছে আসার l
হয়তো ভাবছ তুমি
    বড্ড পাগল আমি l
"পড়াশুনায় মন না দিয়ে
মন শুধু থাকে পরে অবাস্তব চিন্তায় "
কি করবো বলো ,অ্যালকোহলের মতো
মিশে গেছো যে শিরায় শিরায় l l

"আয়নায় মুখ দেখলে তুমি পাগল
হয়ে যাও আমার মতো
তোমার প্রতিবিম্ব "
বাস্তব আর কল্পনা যে এক ওগো
আজ  আমার কাছে
মন যে লোহার খাঁচায় বদ্ধ l
       পড়াশুনার চাপে ...
উষ্ণতা যে আজও ওগো থার্মোমিটারেই মাপে l
তবুও হৃদয়ের সব অংশ জুড়ে ,
তুমি যে আছো আমার মনের জানলা ঘিরে l
তুমি যে মেঘলা আকাশের  চাঁদনী আমার
তারা তো আছে ,থাকবেও রাশি রাশি ,
সত্যি বলছি তোমায় আমি বড্ড ভালোবাসি l l
     

            

কোন মন্তব্য নেই: