এই ব্লগটি সন্ধান করুন

শুক্রবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১৯

ভালো কি বাসবে আমায় ?




কবিতার ভাষা হয়তো আমার নেই
ছন্দ হারিয়ে গেছে
গোলাপের কাঁটায় আমার হাত বিদ্ধ
আমি শিশির ভেজা ঘাসের উপর
ঝলমলে রৌদ্রে বাষ্পীভূত হওয়া
শিশির বিন্দু .....
অথবা বলতে পারো
গল্পের সমাপ্তে্ না পাওয়ায়
যন্ত্রণা ...কিংবা আনন্দ অশ্রু
শাপলার পাতায় তো জল জমবেই
বৃষ্টির .....আবার ঝরেও যাবে
সাদা বক্ বাসায় ফিরতে চায় ..
আর ফিরেও আসে ..
.ঘন কালো মেঘে আকাশ
যে আচ্ছন্ন  ...বর্ষা বাদল দিনে
হৃদয়ে জমানো মেঘে
জানলায় মুখ বাড়িয়ে চাইলেই
তুমিও দেখতে পাবে
প্রতিদিন .....সূর্য্য ডোবার সময়
গৌধূলির আলো আঁধারে খেলা
আমার এই ভাঙ্গা মনে আকাশে
তোমার চোখের  গ্রীষ্মের তপ্ত রোদে
দেখো সেদিনও মরে যায়নি
আমার রুক্ষ্ম গোলাপ চারাটি
কেনো জানো ..তোমার
হৃদয়ে জমতে থাকা মেঘে যে
বৃষ্টি এসেছিল ...সেদিনও
আমি পাহাড়ের চূড়ায় বরফ হাতে
দাঁড়িয়ে ছিলাম ...তোমার পানে
 চেয়ে ...শুধু ভালো বাসি বলে
বলো না গো ..তুমি কি
ভালোবাসবেনা আমায় ....আবার
স্বর্ণলতার মতো ?

                    অচেনা পথিক

কোন মন্তব্য নেই: