এই ব্লগটি সন্ধান করুন

মঙ্গলবার, ৯ জানুয়ারী, ২০১৮

I am Lucky again...



সেদিনও মেঘ ছিল আকাশে ,নাঃ বৃষ্টি হয়নি তবে ।লোড শেডিং ছিল তিন ঘন্টার ।প্রতিদিনের মতো সেদিনও কিছু লিখবো বলে দূরে ওই জানালার বাইরে তাকিয়ে আছি ...। নাঃ ,আমি আজও শব্দহীন ,যেন শব্দ শেষ হয়ে গেছে আমার ।ফেসবুক খুলেই টাইম লাইনে দেখি প্রথমেই দেখি একটা মেয়ের ফেন্ড সাজেশন । বেশ অন্য রকম যেন ,প্রোফাইল ঘাটতে শুরু করেদিলাম ,বাঃ এও লেখে ,। আমি এত সহজে যেমন ফ্রেন্ড রিকোয়েস্ট সেন্ড করি না, ঠিক তেমনি accept ও করি না এখনও,এমনকি কথাও বলি না মেসেঞ্জারে সাধারণত। জানি না কি কারণে ফ্রেন্ড রিকেউস্টটা আমিই সেন্ড করলাম ,জানি না কবে সে একসেপ্ট করেছে  । 7ই অক্টোবর ,হ্যাঁ আমার মনে আছে ,তার বার্ড ডে , “Happy birthday” is the 1st message to her and the  day she was  send me the 1st message to  me on 12 doctor 'hi” at,1.50 am.
My reply was “hi ,good night “ at 2.22 am
One thing I have to say that , “কিছু কিছু সময় ,কাউকে কোনো কারণ ছাড়াই ভালো লেগে যায় ,জানি না কেন ভালো লেগেছিল তাকে আমি জাস্ট তার প্রোফাইল ঘাটতাম কিন্তু মেসেজ করার সাহস হয়নি,মেসেজ করেও বা কি বলবো তাকে এই সাত পাঁচ ভাবতে ভাবতে আর মেসেজ করা হতো না ,and I never accept that she sent me the 1st messege ,may God heard my voice ,or may I was lucky on that day . And. আমি জানি না কবিতা গুলো যেন তারপর থেকে প্রাণ পেতে শুরু করলো ।
And her 2nd message was on the next day

“তোমার অনুগল্প গুলো কিন্তু দারুন”
That's one of my greatest succes ever, যে যাকে মেসেজ করতে গেলে আমার ভাষা হারায় সেই মেসেজে আমার লেখা পড়ে তার তারিফ করছে .আমি ভেবে পাইনি কি বলবো প্রথমে ,আসলে আগে কোনোদিন লিখিনি অনুগল্প ।1st response from her ,I get confidence to write again .তারপর থেকে শুরু হলো কথা ,
“Good night” was the Word I used to start to talking with her . I just forgot words ,I couldn't get the words ,what I say to her? .
যাই বলি সব যেন কেমন কবিতা হয়ে যায় শুধু ।এখনো পর্যন্ত বুঝতে পারি না কিভাবে কথা শুরু করবো ,কি ভাবে কথার পর কথা সাজাবো । একটা হাল্কা ভয় কাজ করে যেন ,তবুও মনে হয় সব কিছু তাকে বলা যায় ,সব কিছুই ।
তাকে বোঝবো কি করে যে তাকে কেন যেন ভালো লেগে গেছে আমার ,অথচ তাকে কোনো দিন দেখিনি ,তবুও মন হচ্ছে যেন হাজার বছর আগে থেকে তাকে আমি চিনি । সে যেন খুব কাছের কেউ । নাঃ বলতে কিন্তু পারিনি প্রথমেই । তার পর একদিন পোস্ট করলাম “একটা গুন্ডা টাইপের প্রেমিকা চাই ,যে আমার কলার ধরে ,এক ঘুষি তুলে বলবে ,যেন আর অন্য কোনো মেয়ের দিকে না তাকাই” ।

Yes , সে ,সেই প্রথম মেসেজ করল ,দারুন পোষ্ট ।
এবার ইরকির ছলে সাহস করে বলেই ফেললাম ,”হবে নাকি এরকম gf ,তোমার কাছে ,সঙ্গে 2 টো স্মাইলি”
“না ,না …..হা হা”

কিছু কিছু লেখা শুধু মাত্র Particularly for one person  এর জন্য হয় । ঠিক সেরকমই লেখা পোস্ট করতাম ফেসবুকে ,সে পড়ত ,আর বলতো বলে দাও মেয়েটাকে ,সাহস দিত আমাকে ,সে নিজেই বলতো যে “দাও আমিই বলে দিচ্ছি”
আরে বাবা তার কথাই তো তাকে বলছি ।
বলতে পারছি না তাই I told her indirectly .
এরকম চলতে থাকল দু তিন  দিন । প্রতিদিনই ভাবতাম নাঃ বলবোই এবার ,কিন্তু ওই যে ভাষা হারিয়ে যায় ,ইচ্ছে করে শুধু তার ছবিতে তাকিয়ে থাকি সারাক্ষণ ...হমম তার চোখ ,ঠোঁট ,গাল ,আর গালের ওই তিলে দিকে তাকিয়ে যেন থাকা যায় সারা দিন সারা রাত । বন্ধুরা বলতো ,মেয়েটিকে দেখিস নি ,জানিস না ,হঠাৎ প্রেম হয়ে গেল ? ,সত্যি তো ? কত টুকু বা জানি তাকে ,কতটুকু বা চিনি আমি ,সেও বা কতটুকু জানে আমায় ? তবুও কোথাও যেন অভিকর্ষ কাজ করে ।
বললাম at লাষ্ট । সেও বুঝতেই পেরেছিলো তার কথা তাকেই বলছি । তবে বলতে কিন্তু একবারে পারিনি ,বলতে বলতে ভোর হয়ে গিয়েছিলো সেদিন । হ্যাঁ তারিখ টা মনে আছে 16 octbr .একটা বড় নিশ্বাস নিয়ে বলেই দিলাম ,কিন্তু ..তাকে কিছুতেই বোঝাতেই পারছি না “সে” হল সেই মেয়েটাই ,হয়তো বুঝেছিল আগেই ,তার কথা তাকেই বলছি ,কিন্তু আমি ভয় পাচ্ছিলাম ডিরেক্টলি বলতে ,যদি বন্ধুত্বটাই না থাকে ,মেয়ে দের ব্যাপারে একটু  ভীতু আমি । সেই ছোট বেলা থেকেই । যাক একটা বড় দম নিয়ে বলেই দিলাম ডিরেক্টলি ,And I was off the Data connection  just when I told her directly , because I didn't want to see the reply from a”big NO” I couldn't bear that .

I was lucky again ,No ,there was not a reply with “NO” and “you can't send any messes to that conversation”
I like to thank to God again ,that there is a message for me “ বড় ভীতু তুমি ,এটা বলতে ভোর করে দিলে”
“আমি তো একটা ভোরই চেয়েছি ,রাত্রির পর ,আরও একটু আলো”
And You is the light of dawn ,and I am very lucky that I get You .

কোন মন্তব্য নেই: