এই ব্লগটি সন্ধান করুন

শনিবার, ৩ নভেম্বর, ২০১৮

বেশ ভালো আছি এখন

#নীলাঞ্জনা_তোমাকে (২৬)

আজ নীলাঞ্জনার কথা শুনাবো বলে ঠিক করেছি
অনেক দিন হলো নীলাঞ্জনার খোঁজ নেওয়া হয়নি ।

#বেশ_ভালো_আছি

**********@জ্যোতির্ময় রায়

হ্যাঁ গো খুব ভালো আছি আমি
কেমন আছো তুমি ?
আমায় মনে পড়ে ?ভুল করেও কখনো ?
জানো আমার স্বামী খুব ভালো মানুষ
তুমি যে সেই ছোট্ট বেলায় পুতুলটা দিয়েছিলে
জন্মদিনে ..এখনো অক্ষত ।
বিয়ের পড় নিয়ে এসেছি সেটাকেও
ও সব জানে ..তোমার কথা ।
সেই তোমার হারিয়ে যাওয়া
আমি প্রতীক্ষায় স্টেশনে ,পালিয়ে যাওয়ার জন্য
নাহ্ তুমি তো আসো নি
আমি অপেক্ষা করেছিলাম তবুও ।
ফিরে তো আর আসোনি তুমি কথা দিয়ে ?
বাবা বিয়ে ঠিক করল ,আমি না করিনি
কার ভরসায় থাকবো বলো ?
যে কথা দিয়েও ,কথা রাখে না ,
তাকে ভরসা করা কি যায় ?
আজ ভালো আছি ,
আজ নতুন জীবনের ছবি রোজ আঁকি
ছোট্ট  সংসার ,তিন জন সদ্যস
তুমিও তো বলতে আমাদের ছোট্ট একটা
সংসার হবে ,তুমি আমি আর একটা ছোট্ট সোনা ।
ঠিক তেমনি তোমার মতো করেই সাজানো
ও হ্যাঁ আমার একটা ছোট্ট সোনাও আছে
নাম দিয়েছি অভি ..তোমার ডাক নাম
আমার দেওয়া ..,নিশ্চয়ই তোমারও
ছোট্ট সোনা হয়েছে ,ছেলে হলে নীল
আর মেয়ে হলে অনি , তাই তো ?
নাকি নীলাঞ্জনা রেখেছো নাম ?
নাহ্ কেন রাখতে যাবে বলো ?
ভালো তো তুমি বাসোনি আমায়
যে ভালোবাসে সে কি কখনো ছেড়ে যায়?

(ক্রমশ .....)

কোন মন্তব্য নেই: