এই ব্লগটি সন্ধান করুন

শনিবার, ২২ ডিসেম্বর, ২০১৮

আমার কথা



            জ্যোতির্ময় রায়

##
হ্যাঁ আমি ভবঘুরে ,আমি একটা বদ্ধ পাগোল ।
কথার মাঝে বলি কথা ,বকি আবোল তাবোল ।।
ভিত্তিহীন যুক্তিবাদ আমার কাছে মৃত ।
বর্তমান মানে বেঁচে থাকা ।
না গো আমি কবি হতে চাইনি কখনো
তবুও কথা গুলো কবিতা হয়ে যায় ।

#
আমার ভালোলাগে কথা নিয়ে খেলতে
কথার ফাঁকে কথা ..তবুও হয় না বলা
কতকিছুই না ভাবতে থাকে মন
চলতে চলতে থমকে দাঁড়াই ,হয় না আর চলা ।
গভীরের যে যন্ত্রনাটুকু তোলপাল করে সমুদ্র
সুনামীতে ধ্বংস হয় পৃথিবী ।
বলা হয় না মুখ ফুটে ,লাল নদীতে হয় জোয়ার ভাঁটা।
কি করবো বলো ?
প্রশমিত করে ভাট বোকা ।।

#জানি আমি বিরক্তিকর ,
জানি সোজা কথা সহজ ভাবে বলি ,
তেল মারতে আমার ভালোলাগে না
ভিতরের গভীরতা কি এমনি মাপা যায় বলো ?
               কখনো যায় না  ।।
কাঁচের খাঁচায় আটকে গেছি আমি
    ভেঙ্গে গেছে ..আয়না ।।

কোন মন্তব্য নেই: