এই ব্লগটি সন্ধান করুন

বুধবার, ১২ ডিসেম্বর, ২০১৮

তোমায় নিয়ে


মেঘ জমতে থাকে আস্তে আস্তে
জমানো অশ্রু হয়ে ছিল বাষ্পীভূত একদিন ।
তুমি চাঁদ হয়ে তাকাতে চীনের প্রাচীর
আমি দূর থেকে দেখতাম ....আজো তাকাই
একই ভাবে .....মেঘলা আকাশ
বর্ষা আসবে ...ভিজাবে আমায়
খেজুর পাতা বাতাসে যখন মাথা নাড়ায়
 শিরশির করে উঠে শরীর ...
ঠিক তেমনি বৃষ্টি ভেজায় .....আমার মরূভূমি ।।
জানো মাঝে মাঝে খুব ভাবতে ভালো লাগে
তোমায় নিয়ে ....একটা রূপকথার দেশে
হাতে হাত রেখে ,কাঁধে কাঁধ মিলিয়ে
পেরিয়ে যেতে নকশী কাঁথার মাঠ
মেঘের শব্দে ঘুম ভাঙ্গে ...
 বাস্তবটা হয় পরিষ্কার ...তারপর
 দু একটা শব্দ বেরিয়ে আসে হৃদয়ের
অন্তঃপ্রকষ্ঠো থেকে ...
আর কবিতা হয়ে যাও তুমি ।।
 আজ ....আমি ভবঘুরে প্রেম খুজি
 ক্যাকটাশ অরন্যের মরুউদ্যান ।
জানালায় চোখ রাখি ..
কাঁচের গা বেয়ে বৃষ্টির জল ছুঁয়ে ছুঁয়ে
পড়ে আমার গভীরে ।
একটা ছবি এঁকেছি জানো 
আকাশে ...ওই নীলে ,মেঘ দিয়েছি নাম
তোমার ছোঁয়ায় ওগো জানো পায়
 আমার মনের শুষ্ক দূর্বাঘাস যে প্রাণ।।
তোমায় নিয়ে তাই লেখি ওগো
 আমার হৃদয়ের কবিতা
আমার হৃদয়ের কলমে যে ওগো তুমিই সবিতা ।।

কোন মন্তব্য নেই: