এই ব্লগটি সন্ধান করুন

বুধবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৯

হৃদয়ে রাজত্ব

হৃদয়ে রাজত্ব
************

"তুমি না খুব দুষ্টু "--হৃদয়ের পুরো স্থানটাই
রানীর মতো দখল করে বসে আছো
আর আমার অলিন্দ নিলয়ের
কপাটিকার মতো শুধু রক্ত প্রবাহ অপরিবর্তনীয় l
মাঝে মাঝে কি হয় ?
"আমি তোর সাথে কথা বলতে চাই না ,
তুই আমাকে ফোন করবি না "
আমি বুঝি না ......

কয়েক ঘড়ি যেতে না যেতেই
সেলফোনে মিস্ কল এর
লিস্ট দেখে চমকে যাই l
কখনো আবার মিষ্টি হাসি হেসে
বলো "তোর দারা কিছু হবে না "
যেন অপ্রত্যাশিতের প্রত্যাশিততা l
হৃদয়ের পুরো স্থানটা আবার পূর্ণ হয়
গভীর থেকে  যখন অভিমান সুরে বলো
"আজ এসো না !তোমার তো সময়
নেই আমার জন্য ,"
আজ না এলে কোনো দিন দেখা করবো না "
প্রতিটি ভাবনায় যার অবস্থান
তাকে সময় দেওয়ার কি আছে ?
তবুও বুঝেও না বুঝার ভান করো l
আর কয়েকটা কবিতা লিখে ফেলি l
                                 অচেনা পথিক
                               (জ্যোতির্ময় )

কোন মন্তব্য নেই: