এই ব্লগটি সন্ধান করুন

শুক্রবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৯

আমার কথা(১৪)

#আমার_কথা(১৪)

               © জ্যোতির্ময় রায়

সময়টা ঠিক বয়ে যাচ্ছে
এঁকে-বেকে ,দু একটা বালুচর ।
আমার শরীরে অনুভুতি গুলি হয়তো মৃত ,
পারদ স্তম্ভে একশো চারের জ্বর ।।
হিসাব খাতায় শুধুই যোগ বিয়োগের ভুল
আমি আমাকে হারিয়ে ফেলছি হয়তো
স্বপ্ন দেখি সাহারায় নাকি ফুটবে ফুল ।।
ভাষা গুলো গভীর থেকে আরো গভীরে
      বানায় প্রবাল প্রাচীর ,
আমি গল্প খুঁজি শূন্য আকাশে
কাগজের নৌকা পায়নি কো এখনো নদীর তীর ।
এলো মেলো চিন্তার আঁচর কাঁটি দেওয়ালে
আমার কাছে চাঁদ এখনো ঝলসানো রুটি
স্মৃতির জীবাশ্ম গুলো শুধুই কথা বলে ।
 চাওয়া-পাওয়ার  হিসাবটা এখনো ক্রিটিক্যাল ,
মিথ্যা গুলো এখনো সত্যির কাছে কথার ধার চায়
বাস্তবতার ঝাঁপসা অন্ধকারে  করছি ইন্ট্রিগাল
যতই খুঁজছি নিজেকে ,হারাছি ততই
 এক পা সামনে ফেলে দু পা পিছনে ফিরে মন কেন যায় ?

কোন মন্তব্য নেই: