এই ব্লগটি সন্ধান করুন

শনিবার, ৩০ মার্চ, ২০১৯

তুমি কি আমার হবে?



সন্ধ্যায় মৃদূ বাতাস ,
গৌধূলির আগমনে
সূর্য্য বিদায় জানায়
নদীর জলে ভাসমান নৌকাখানি একলা ....দাঁড়িয়ে
শালিকও বাসায় ফেরে
আমি ভেসে যাচ্ছি নদীর স্রোতে
ডুবে যাচ্ছি আরো গভীরে
"বৃষ্টি বৃষ্টি তুমি এসো ..
ভিজাও আমায় ...নতুন করে "
আমি যে মিশে যাচ্ছি  নতুন
অপরূপ অসম্ভবে.....অনুভবে l
বলো তুমি কি আমার হবে ?
আজও কি আমার হবে ?

গ্রীষ্মের উত্তপ্ত দিনে হঠাৎ শীতলতায়
মিশে ছিলে ,মিশে আছো ...
ছবি আজও আঁকি তোমার কবিতায় l
অতীত আসে আর হাতছানি দেয়
ডায়রী খাতার ছেঁড়া পাতায়
আজও তোমার পেন্সিলে আঁকা ছবি
তবে হঠাৎ মরু ঝড়ের আগমন
মৌসুমী বায়ু করেছে প্রতাবর্তন
সব ঠিক আছে ..মনটা একটু বদলে গেছে
লীন তাপে হিমালয়ে ধ্বংস ঝুলন্তপ্রপাত
নিদ্রাহীন কেটেছে জানি তোমারও অনেক রাত l
অনেক দিন ঘর ছাড়া যে বেদুঈন
তবে কি আসবে ফিরে ?
ওগো সাহসীনী এই হৃদয় জুড়ে
বলো না তুমি কি আমার হবে ?
আবার নতুন করে তুমি কি
                আমার হবে ?

কোন মন্তব্য নেই: