এই ব্লগটি সন্ধান করুন

রবিবার, ২৩ জুন, ২০১৯

বউ কথা কও : জ্যোতির্ময় রায়



(প্রথম পর্ব)
(দ্বিতীয় অংশ)

" ডিনার  হলো ? "
"নাহ্ দেরি আছে ,কটা  বাজে এখন ? "
"এখনো  হয়নি ? এগারোটা বাজতে যায়  যে  !"
" মাত্র এগারোটা ? আমার তো  কেবল সন্ধ্যা হলো তবে ? রাত তো এখনো দেরি আছে । "
"দেরি আছে মানে ? এগারোটা বাজে এখন । এখনো খাসনি । যা বলছি খেতে ,খেয়ে দেয়ে কথা বলবো "
"আমি তো মেসে থাকি রাত হয় খেতে একটু   । ঘুমাই তো তিনটে চারটের দিকে "
"কি করিস শুনি এতো ক্ষণ ? কি কাজ ? "
""কিছুই না  ,সময় কেটে যায় শুধু ,এদিক ওদিক করতে করতে ।"
"মিথ্যে কথা ,ফের ঢপ ,বলতে হবে না যা । খেয়ে নে এখুনি । "
"খিদে পায়নি তো ? "
"আমি বলছি যা খেয়ে নে "
'ওকে । যাচ্ছি "
এক ঘণ্টা পর ফের প্রীতমের মোবাইলে কেঁপে উঠলো ,পাঁচটা  miss কল । তখন একটা দশ বাজে । whatsApp এ দশটা মেসেজ । 
"হলো ডিনার ?
কি খেলি ?
এখন কি করবি ?
কাল কি exam  আছে তোর ?
ওহ কাল তো তোর  viva আছে med.Chem এর । পড়েছিস ?
Practical লিখেছিস নাকি ভুলে গেছিস ? "
".........?????"
"?????"
"hi "
"কিরে খাওয়া হয়নি ,কতো ক্ষণ খেতে লাগে তোর ?
"ধুর ব্যাং ... "
"hi ,hello ,hello .... কেউ আছেন ?
"hi মিস্টার roy  আপনি কি খুব busy আছেন ? "
"......??"
নাহ্ ফের রিপ্লাই নেই ,ফের প্রতীক্ষায় থাকে শুকন্যা । কবে মেসেজ গুলো সীন হবে ? কবে একটা রিপ্লাই পাবে সে ? জানালার বাইরে ঠায় ল্যাম্প পোস্ট দেখতে থাকে । দু একটা গাড়ির শব্দও  শুনতে পায় । পড়ার কুকুর গুলো মাঝে মাঝে ডেকে উঠে ,ভয় পেয়ে কোল বালিশকে জাপ্টে ধরে জোরে । মোবাইলের আলো ক্ষীণ হয়ে আসতে থাকে আস্তে আস্তে .... ৪০% থেকে ২০% ব্যাটারী । তবুও প্রতীক্ষা করে .... এই বুঝি রিপ্লাই এলো । মাঝে মাঝে গ্যালারিতে গিয়ে পুরোনো ছবি গুলো দেখতে থাকে ,আবার কখনো candy crush খেলেতে থাকে । তবুও reply আসে না .....। তবুও প্রতীক্ষা ...... 
"hmm "
"কি হম্ম ? এতো ক্ষণ পর রিপ্লাই ??? 👿"
"hmn "
"কি hmm hmm ? কিছু বলছি তো একটা "
"hmn "
"আবার ! 👿ব্লক করবো  তোকে এবার সত্যি বলছি ,এবার hmm  বললে "
"hmm "
"দিলাম 👿"
"hmn ,sorry .... Sorry ... Sorry sorryyyyyyyyy " এই কান ধরছি ,আর বলবো না । পড়ছিলাম "।
"সেটা বললেই হতো , distrub করতাম না । sorry distrup করার জন্য "
"its ok , না না distrub হয়নি কিছুই "
"আমি তোকে খুব জ্বালাই না রে ? Sorry আর জ্বালাবো  না  "
"না না ,তাছাড়া তুই না জ্বালালে কে জ্বালাবে শুনি ? "
"কেন তোর তো অনেক gf আছে আবার ওরা জ্বালায় না ?"
"hmm আছে । তো ? "
"ওরাই জ্বালাবে ,আমি বা কে তোর  ? "
"আমার gf এর মধ্যে তুইও তো আছিস ,প্রথম সারিতে ।"
"তাই বুঝি !আমি কারো gf নই ,সৃপ ফ্রেন্ড ok ?"
"gf =a freind who is girl " বুঝলি রে পাগলী আমার ?
"hnm "
"আচ্ছা আজ এতো খবর নিচ্ছিস আমার হঠাৎ ? কি খবর মন খারাপ নাকি ? "
"নাহ্ ,এমনি  "
"কই এমনি তে তো কেউ আমার খোঁজ খবর রাখে না হঠাৎ তুই নিচ্ছিস ,আমি জাস্ট অভিভূত হয়ে গেছি "
"🙂"
"এই কিছু একটা কারণ আছে ,লুকোছিস কিছু একটা আমার কাছে ?"
"কই না তো "
"hmm ,প্রেমে পড়েছিস নিশ্চয়ই ? কারো "
"কই না ,বয়ে গেছে কারো প্রেমে পড়তে ? আজ কাল প্রেম বলে কিছু হয় না ,সব  অভিনয় ,নষ্টামি "
"না তুই কারো প্রেমে পড়েছিস ,তাই অভিমান গুলো আজ তর বড্ড বেশি ,আমি কবি রে সব বুঝি বুঝলি ?আমার কাছে লুকতে পারবি না কিছুই ,কবিরা যে মনের ডাক্তার সেটা তুই তো ভালো ভাবেই জানিস
"
"কার প্রেমে পড়বো শুনি ?সেরকম কেউ নেই আমার তুই ভালো করে জানিস ?"
"যদি বলি আছে "
"কে "
"আমি ,আমার প্রেমে পড়েছিস তুই "
"বয়ে গেছে তোর সাথে প্রেম করতে আমার "
"আমি জানি তুই আমার প্রেমে পড়েছিস ......... "

("চলবে )

(সংক্ষিপ্ত )

কোন মন্তব্য নেই: