এই ব্লগটি সন্ধান করুন

সোমবার, ৩ ডিসেম্বর, ২০১৮

তুমি যে আমার ওগো



তুমি যে আমার ও গো তুমি যে আমার
কথায় অযথায় তুমি যে আসো আলোচনায়
প্রতিটি গান যে ওগো তোমারই কথা গায় ।।
জীবন মরুর মাঝে  ,এসো গো বধু সাজে
একা একা আমি আছি এখনো জেগে যে ।।
মৃত সভ্যতার বুকে ..একমুঠো সুখে
নেই কিছুই তুমি ছাড়া আর
    ...হারিয়ে ফেলছি সব ,যা হারাবার ।।
তুমি যে আমার ,ও গো তুমি যে আমার ।।

নিঃসঙ্গতায় কাটে প্রহর ,লাল নদীতে প্রবল
জলস্রোত , ভেসে যায় ,ছেড়া পালের নৌকা
স্বপ্নরা থমকে দাঁড়ায় পথ হারিয়ে ,
অন্ধকারে জোনাকির পায় কি দেখা ?

তবুও ..তুমি যে আমার ওগো তুমি যে আমার
স্বরনে স্বপ্নে ,একলা এই মনে
শুধু তোমারি অভিসার ।
তুমি যে আমার ও গো তুমি যে আমার ।।
তুমি আমার জীবনে আসি ,বাজালে ওগো বাঁশি ।
নিকোটিনের আবেশেও ও গো তোমায় ভালোবাসি ।।
মৃত বিবেকের রাজ্যে ,আগ্রাসী নৈরাজ্যে
গান গাইছি বদলে গিয়ে
 বদলে ফেলার ..।।
  তখনও ছিলে ,এখনো আছো কবিতা তুমি আমার
শুধু তুমি যে আমার ওগো ,তুমি যে আমার ।।



০৩/১২/১৬

কোন মন্তব্য নেই: