এই ব্লগটি সন্ধান করুন

শনিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৯

আমার কথা (১৬)






আমি বারবার তার প্রেমে পড়ি ,কখনো অভিমানে ,অভিযোগে বলি "ভীষণ ঘৃণা ,কাফন সাজিয়ে রাখি ,আমার কবরে জলজ্যান্ত আস্ত মানুষটা বলে উঠে আমি কেউ না কারো ।

ভুল প্রেমে পড়ার অভ্যেসে বাসর সাজিয়ে রাখছে তখন রোজের অফিস ফেরৎ চোখ । চোখে মুখে জল ঝাপটা দিয়ে যখন ঘুম চোখে নেব বলে মায়া জড়াই ,ঘুম বলে " মিথ্যে সে অজুহাত" ভীষণ অভিনয়ে হেসে হেসে উঠে আয়না ।

তবুও ঘৃণা হয় ,ঘৃণা সিগারেট ধরিয়ে চুমু বলে উপমা দেয় যখন ,ঘৃণা হয় যখন হঠাৎ বলে উঠে ভালোবাসি অজানা অচেনা কাউকে "প্রেমিকা" ভেবে  ।

অথচ ভীষণ ভাবে নষ্ট হয়ে যাওয়া মন-আমি ভীষণ প্রিয় ,ভীষণ ভালোবাসি তাই নিজেকেই বারবার ।

জানি এই নষ্ট হয়ে যাওয়া মানুষটা এমন কোনো কাজ নেই যা পারে না ,আর পারবে না ,জুতো সেলাই থেকে বেদ পাঠ সবই করে ,প্রেমিকার জন্য অপেক্ষা ,আর ভালো রাখার মানুষ গুলোকে হাসি হাসি মুখে আগলে রাখতেও ভীষণ অভিনেতা। অথচ পাথর বুকে আঁচড়ে পড়ছে খরস্রোতা ...

©জ্যোতির্ময়

নিজেকেই আঁকালম তাই ,নিজেকে ভালোবেসে ফের । অনেক দিন পর একটু চেষ্টা



কোন মন্তব্য নেই: